.

.

মোবাইলের মাধ্যমে ই কারেন্সি paypal,neteller,payza,skrill সহ সকল ডলার প্রতারক কে ধরা শিখুন।

আজ আপনাদের দেখাব কিভাবে Dollar লেনদেন কারী প্রতারক কে ধরবেন মোবাইলে কিছু  কোশল ব্যবহার করে।এই কোশল গুলো অনলাইনে লেনদেন করার আগেই চেক করার নিবেন। আসলে আপনি যার সাথে লেনদেন করবেন সে ভালো কিনা সেটা বের করার জন্যই আজকের এই পোষ্ট হয়ত আপনি কিছুটা নিরাপদ থাকবেন। ১০০% বলা  যাবে না আপনি সেফ হবেন। কারণ রোগ থেকে বাচার জন্য অনেকেই অনেক কিছু করে তারপরো কিন্তু রোগ হওয়া থেমে নেই।তবে সুরক্ষার বিকল্প নাই যাতে আপনার সাথে কিছু না হ্য়।
আসুন শুরু করি।
 যেই নাম্বার এ ডলার লেনদেন কারীর সাথে কথা বলেছেন। সেই নাম্বার Google এ সার্চ দিন। সার্চ রেজাল্ট দেখুন। লিংক গুলোতে চেক করে দেখবেন। দেখবেন ওই লোক যেখানে যেখানে ওই নাম্বার ইউজ করছে তার একটা তালিকা আসবে। আপনি যেটা বের করবেন।এই নাম্বার সে অনেক আইডি থেকে পোষ্ট করছে কিনা।কারণ প্রতারক রা একটা আইডি খুলে তারপরর কিছুদিন লেন দেন করে। তারপর সবাই যখন এই আইডি বুঝে ফেলে চিটার। সে আরেক টা আইডি খুলে। অনেক সময় নতুন আইডিতে সে তার আগের নাম্বার টা ইউজ করে। তখন আপনি বুজবেন এই লোক ধাপ্পাবাজ।

আপনি যখন Google এ তার নাম্বার দেখছেন। দেখবেন ফেসবুকে বা বিভিন্ন ফোরামে বা ব্লগে তার পোষ্ট আছে সেগুলো ভালো করে দেখুন।আর কোন নাম্বার দেয়া আছে কিনা। যদি পান তবে সেগুলাও একি ভাবে Google মামাকে ইউজ করেন।আপনি মূলকথা বের করবেন সে তার নাম্বার গুলো বিভিন্ন নামে ইউজ করেছে কিনা।কারণ প্রতারক রাই এটা করে।

আরেকটা বিষয় যখন নাম্বার খুজবেন সাথে দেখবেন সে নানা রকম লোকেশন ইউজ করে কিনা।মানে বিভিন্ন পোষ্ট এ ভিন্ন ভিন্ন লোকেশন।তাহলে সাবধান।এই লোক ফ্রড।

True Caller ID এপস দিয়ে আপনি তার নাম্বার সার্চ দিন তাহলে তার সঠিক নাম জানতে পারবেন।এছাড়া আরো কিছু এপস আছে যেগুলা কিনা নাম্বার দিলে লোকেশন শো করে।আমার আসলে জানা নেই কোন নাম।আমার গ্রুপ মেম্বার দের বলতে শুনেছি।আপনি জানলে কমেন্টে শেয়ার করুন।এই রকম এপস ইউজ করে তার আইডেন্টি বের করার চেষ্টা করুন।

এবার একটা কার্যকরী টিপস দিচ্ছি।যার সাথে লেনদেন করবেন দামদর করে তার লোকেশান টা ফোনে জেনে নিন।আপনি যখন তার লোকেশন টা ফোনে জানতে চাইবেন সে যদি তার লোকেশন টা ক্লিয়ার না করে পাল্টা লোকেশন আপনার কই জিজ্ঞেস করে তবে সাবধান। কারণ সে আপনার লোকশন টা জেনে এমন এক লোকেশন বলবে তার নিজের,  যেখানে আপনার যাওয়া  এত সহজ হবে না। যাই হোক লোকেশন টা ভাল করে বুঝে নিবেন।পরে কাজ লাগবে।

এবার আপনি যা করবেন অন্য একটা নাম্বার থেকে ৩-৪ ঘণ্টা পর অন্য এক ডলার বায়ার বা সেলার সেজে তাকে ফোন দিন। তারপর দরদাম ঠিক করে লোকেশন জিজ্ঞেস করেন। এবার দেখেন সে আগের লোকেশন বলে কিনা।আর আপনাকে যদি আপনার লোকেশন জিজ্ঞেস করে আপনি তবে তার লোকেশান যেটা আপনি আগেই নিয়ে রেখেছেন সেটা নিজের বলবেন।এরপর যদি সে তার লোকেশন অন্য আরেক টা বলে। তবে বুঝবেন কঠিন বাটপারের হাতে পড়েছেন।

তারপর যদি ডলার লেন দেন কারী আপনাকে মেন্টালী এটার্ক করে।যেমন বেশিরভাগ ক্লায়েন্ট রা যেমন আমার ক্লায়েণ্ট রা প্রথম লেন দেন এ যেই কোশ্চেন টা করত আমায় ভাই আপনাকে চিনি না জানি না আপনাকে ভাই কিভাবে বিশ্বাস করি।এই কোশ্চেন করবে সবাই এটাই স্বাবাভিক।কিন্তু প্রতি উত্তরে যদি ওই লোক বলে ভাই অমুকের সাথে কথা বলেন।জামাল ভাই এই লাইনে বাদশা। আপনি তার সাথে কথা বলেন।আপনি এই গ্রুপের এডমিন এর সাথে কথা বলেন।এই টাইপের কথা বলে।সবশেষে যখন বলবে আপনার মত লাখ লাখ কাষ্টমার আছে আমার। আপনের লগে না করলে আমার কি হবে।এইগূলো বলে আপনাকে মেণ্টালি ব্ল্যাকমেইল করার চেষ্টা করে।এরা পুরাই ২ নাম্বার কারণ যেই সব নাম ইউজ করে এইগুলা তার সৃষ্টি বা তার ঘ্যাং এর লোক।

আর যদি আপনি নতুন বুঝতে পারে তবে সে আপনার পিছন ছাড়বে না।আপনি নিবেন বললে সে নিজেই আপনাকে ফোন দিবে ভাই নেন ভাই নেন কোন সমস্যা হবে না।এইসব বলতেই থাকবে।যারা আসলে এইসব লাইনে সৎ আছে তারা আপনাকে অনুরোধ করবে না। কারণ তারা আপনাকে তাদের  নিওম কানুন গুলো আপনাকে জানবে, লেন দেন করবেন কি না করবেন সেটা আপনার উপর ছেড়ে দিবে।আর যারা চিটার তারা কাউকে পাইলেই হল আর একটু দুর্বল হইলে তো কথাই নাই কারণ তারা সারাদিনে ২-১ টা লোক পায় তাই তাদের পিছনে ফাদ নিয়ে দোড়াতে থাকে।যদি ধোকা দিতে পারে তো লালে লাল হয়ে যাবেন।

আমার এই লেখা জানি অনেক চিটার ও পড়বে সাবধানো হবে।কিন্তু আমার উদ্দেশ্য হল এই নিয়ম গুলো জানানোর মাধ্যমে আপনাদের মধ্য সচেতনতা আনা যাতে আপনারা  প্রতারকদের খুজে বের করার চেষ্টা করেন।আর এভাবে আপনি নিজেও আরও অনেক রাস্তা পেয়ে যাবেন।

গুটি কয়েকজন লোক এর জন্য আজ এই অবস্থা। তাদের ২ নাম্বারি ঠেকানোর জন্য আমার মত সাইফুল সৃষ্টি হয়েছে।সবাই যদি ভালো হত তবে আমার দরকার হত না। যে যার সাথে লেন দেন টা করতে পারতেন মাঝখানে আমার মত কারো দরকার হত না।এখন সবাই মিলে একসাথে যদি প্রতারক দের এড়িয়ে চলতে পারি তাহলে প্রতারকরা এখান থেকে সরে পড়বে বা ভালো হতে বাধ্য হবে।


যারা এই সব ২ নাম্বারি করছেন তাদের কে বলি আপনারা যদি আপনাদের বুদ্ধি গুলো ভালো কাজে ইউজ করতেন তবে অনেক উপরে উঠতে পারতেন।আপনি হয়ত সাময়িক লাভবান হবেন ঠিকিই কিন্তু আপনার এই ২ নাম্বারাই আপনাকে আটকে ধরে রাখবে আপনাকে উপরে উঠা থেকে। ফলাফল হল আপনি সারাজিবন এই বৃত্তের মাঝেই হাবুডুবু খাবেন।
আপনাদের একটা উদাহারণ দেই। আমার এখন হাতে বেশ কিছু বড় ক্লায়েণ্ট আছে।যাদের একজন ১৫ দিন এই দেশে আর ১৫ দিন সিংগাপুর থাকে। আজ থেকে ৩ বছর আগে যখন সে একটা বিপদে পড়ে ২০$ এর একটা লেন দেন করে যেটা করতে  সে ৩ দিন পর্যন্ত ভেবে তারপর বিশ্বাসের উপর লেন দেন করে আমার সাথে। আমিও তার বিশ্বাস নষ্ট করি নি।আর এখন উনি মাঝে  মাঝে ৪-৫ লাখ টাকা আমার ব্যাংকে এডবান্স ট্রান্সপার করে বলে ভাই আপনি আগামী ১৫ দিনে এই টাকায় ডলার মেনেজ করে দেন।আপনার বেলায় যখন এমন হবে তখন আপনি অনুভব করবেন  সৎ হওয়ার সুখ কি।

আর আপনাদের যদি কোন সাহায্য লাগে তবে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে পারেন।
Skype তে পেতে BDonlinedollar লিখে সার্চ দিন আর 
ফোন ০১৭৫৬৩৭২৪২১।

0 comments:

Contact Admin 01756372421 or Facebook Group > 10,000+ members

Post a Comment

 

© 2016 Trusted Dollar Buy Sell Bangladesh. All rights resevered by BD Online Dollar Buy Sell

Back To Top